মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

ঘূর্ণিঝড়ের আভাস, তার আগে বাড়বে গরম

ঘূর্ণিঝড়ের আভাস, তার আগে বাড়বে গরম

স্বদেশ ডেস্ক:

আগামী সপ্তাহে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হবে, যা ক্রমান্বয়ে শক্তি সঞ্চয় করে পরিণত হতে পারে তীব্র ঘূর্ণিঝড়ে। এর আগে দেশের ওপর দিয়ে বয়ে যেতে পারে আরেক দফা তাপপ্রবাহ এমনটাই আশঙ্কা করছে আবহাওয়া অধিদপ্তর।

আজ শুক্রবার সারাদেশে দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, এখনো লঘুচাপ সৃষ্টি হয়নি। আরও দুই দিন লাগতে পারে। এরপর এটি ধীরে ধীরে শক্তি সঞ্চয় করে গভীর নিম্নচাপে পরিণত হবে। পরে রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে। এটি বাংলাদেশ-মিয়ানমার উপকূলের দিকে অগ্রসর হতে পারে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এ অবস্থায় শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’-এক জায়গায় অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টায় দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। পাঁচ দিনে লঘুচাপটি আরও ঘণীভূত হতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877